• NEWS PORTAL

  • মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

কুমিল্লা কবি পরিষদের সাহিত্য সম্মাননা

সমাজ ক্রমশ অন্ধচিন্তায় আচ্ছন্ন হয়ে পড়ছে : কবিদের মত

প্রকাশিত: ১৯:১৫, ১১ মে ২০২৪

আপডেট: ১৯:১৬, ১১ মে ২০২৪

ফন্ট সাইজ
সমাজ ক্রমশ অন্ধচিন্তায় আচ্ছন্ন হয়ে পড়ছে : কবিদের মত

কুমিল্লা কবি পরিষদের দ্বিতীয় প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে শুক্রবার বিকালে তোপখানা রোডস্থ শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয় এই আয়োজন৷ আলোচনা সভা,মানবিক কবি উৎসব, দেশ বাংলা প্রকাশনার প্রধান উপদেষ্টা কবি শামিমরুমি টিটনের শুভ জন্মদিন হওয়ায় কেক কাটাহয়। কুমিল্লা কবি পরিষদ (সিইউকেপি) প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী, নাট্যকর্মী এমডি মুজিবুর রহমানের সভাপতিত্বে ও কবি সাহিত্যিক খাজিনা খাজি এবং উম্মুল খায়েরে যৌথ পরিচালনায় অনুষ্ঠানে অতিথি ছিলেন  কবি ও শিশুসাহিত্যিক কবি আসলাম সানি, বিশিষ্ট সাংবাদিক ও কলামিস্ট গ্লোবাল টেলিভিশনের প্রধান সম্পাদক সৈয়দ ইশতিয়াক রেজা, কবি ও সাংবাদিক রেজাউদ্দিন স্টালিন।

বক্তরা বলেন, সামাজিকভাবে মানুষ আজ বিপন্ন। ভাবাদর্শের দিক থেকে বাংলাদেশের সমাজ ক্রমেই অন্ধকার ও অন্ধচিন্তা দ্বারা আচ্ছন্ন হয়ে পড়ছে। সাম্প্রদায়িক ভেদচিন্তা ক্রমান্বয়ে মানবিক ও সাংস্কৃতিক মূল্যবোধের অবক্ষয় ঘটিয়ে চলেছে এবং মানুষ বিচ্ছিন্ন হয়ে পড়ছে। সমাজ ও রাষ্ট্রে নেতিবাচক প্রবণতা ক্রমান্বয়ে মাথাচাড়া দিয়ে উঠছে। একটি অসাম্প্রদায়িক, বৈষম্যহীন ও গণতান্ত্রিক রাষ্ট্র-সমাজ গড়ার প্রত্যয়ে বাংলাদেশের জন্ম হলেও তা ক্রমান্বয়ে সাম্প্রদায়িক ও লুটেরা অর্থনীতির রাষ্ট্রে পরিণত হচ্ছে। রাষ্ট্র ক্ষমতায় যে সমস্ত সরকার অধিষ্ঠিত হয়েছে তাদের আশ্রয়-প্রশ্রয়েই তা ঘটেছে। রাষ্ট্রের দায়িত্বহীনতার কারণে সমাজ তথা সামাজিক পরিবেশ নষ্ট হচ্ছে। সমাজের কারণে পরিবার, পরিবার থেকে নষ্ট হচ্ছে ব্যক্তি। আর জাতি হিসেবে আমরা ক্রমেই অন্ধকারে নিমজ্জিত হচ্ছি।


এবছরে শিল্প সংস্কৃতি ও সাহিত্য,এবং সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য কুমিল্লা কবি পরিষদ ( সিইউকেপি সাহিত্য বিশেষ সম্মাননা- ২০২৩) প্রদান করা হয় ছয়জনকে) সম্মাননা প্রদান করা হয়। বিশিষ্ট সাংবাদিক ও কলামিস্ট, গ্লোবাল টেলিভিশনের প্রধান সম্পাদক, সৈয়দ ইশতিয়াক রেজা, দৈনিক কালবেলা অনলাইনের সিনিয়র রিপোর্টার মাইদুর রহমান রুবেল,  সময় টিভির চীফ রিপোর্টার খান মুহাম্মদ রুমেল, নৃতশিল্পী ও উপস্থাপক এবং সাপ্তাহিক বাংলাপোষ্ট পত্রিকার প্রকাশক মোবাশ্বিরা নুজহাত তাসনিয়া উপ্তি, প্রাবন্ধিক ও গবেষক সিলেট ল কলেজ এর প্রিন্সিপাল ডা: মোহাম্মদ আবু তাহের, এবং সাপ্তাহিক বাংলাপোস্ট এর ভারপ্রাপ্ত সম্পাদক মোহাম্মদ অলিদ বিন সিদ্দিক তালুকদারকে এ কবছর সম্মাননা প্রদান করে কুমিল্লা কবি পরিষদ।
 

মন্তব্য করুন: