• NEWS PORTAL

  • সোমবার, ০১ জুলাই ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

৩ হাজার কোটি টাকা আত্মসাৎ: ৪ ব্যাংক কর্মকর্তার বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞা

প্রকাশিত: ২১:৪৮, ২৩ জুন ২০২৪

আপডেট: ২১:৪৯, ২৩ জুন ২০২৪

ফন্ট সাইজ
৩ হাজার কোটি টাকা আত্মসাৎ: ৪ ব্যাংক কর্মকর্তার বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞা

জালিয়াতির মাধ্যমে তিন হাজার কোটি টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে বেসরকারি দি প্রিমিয়ার ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালকসহ ৪ কর্মকর্তার বিরুদ্ধে। তাদের বিরুদ্ধে তদন্ত চলমান থাকলেও তারা দেশ থেকে পালাতে পারে, এমন আশঙ্কা থেকে তাদের বিরুদ্ধে দেশত্যাগের নিষেধাজ্ঞা দিয়েছেন আদালত।

রবিবার (২৩ জুন) বিকালে দুদকের আবেদনের প্রেক্ষিতে আদালত এই আদেশ দেন ঢাকা মহানগরের জ্যেষ্ঠ বিশেষ জজ মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন।

অভিযুক্তরা হলেন- দি প্রিমিয়ার ব্যাংকের নারায়ণগঞ্জ শাখার অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মো. শহীদ হাসান মল্লিক, ভাইস প্রেসিডেন্ট মুশফিকুল আলম, ব্যাংকটির নারায়ণগঞ্জ শাখার এসএভিপি দীপক কুমার দেবনাথ ও মুহম্মদ মেহেদী হাসান সরকার।

এই চার কর্মকর্তাসহ কয়েকজন কর্মকর্তার বিরুদ্ধে ‘ব্যাক টু ব্যাক এলসি’ সুবিধার আড়ালে জাল-জালিয়াতির মাধ্যমে ৪৩টি সন্দেহভাজন তৈরি পোশাক প্রতিষ্ঠানের অনুকূলে প্রায় তিন হাজার কোটি টাকা ভুয়া ঋণ মঞ্জুর করে আত্মসাতের অভিযোগের অনুসন্ধান করছে দুদক।

দুদক আবেদনে জানায়, প্রিমিয়ার ব্যাংকের ওই চার কর্মকর্তা দেশত্যাগের পরিকল্পনা করছেন। সে কারণে তাঁদের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা চেয়ে আজ আদালতে আবেদন করা হয়। আদালত সেই আবেদন মঞ্জুর করেছেন।

বিভি/এসএইচ/এজেড

মন্তব্য করুন: