• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

হত্যা মামলায় বীরমুক্তিযোদ্ধা ও স্ত্রী-সন্তানসহ ৭ জনের যাবজ্জীবন 

প্রকাশিত: ০০:১৫, ২ জুলাই ২০২৪

ফন্ট সাইজ
হত্যা মামলায় বীরমুক্তিযোদ্ধা ও স্ত্রী-সন্তানসহ ৭ জনের যাবজ্জীবন 

পিরোজপুরের নাজিরপুরে চাঞ্চল্যকর জসিম খান (২৭) হত্যার দায়ে বীরমুক্তিযোদ্ধা ও তার স্ত্রী-সন্তানসহ ৭ জনের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ ও একই সঙ্গে প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত। অনাদায়ে প্রত্যেককে ৬ মাসের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে। একইসঙ্গে ঘটনায় জড়িত না থাকায় ১০ জনকে খালাস দেওয়া হয়েছে।  

সোমবার (১ জুলাই) পিরোজপুর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. মোক্তাগীর আলম এ রায় দেন। 

যাবজ্জীবন দণ্ডিতরা হলেন- উপজেলার সদর ইউনিয়নের ছোট বুইচাকাঠী গ্রামের মৃত হাতেম আলী শেখের ছেলে দেলোয়ার শেখ (৪৮), একই গ্রামের  হাশেম শেখের ছেলে আবুল শেখ (৫৮), মোজাম মল্লিকের ছেলে বাবুল মল্লিক (৪৯), আফসার আলী শেখের ছেলে বীরমুক্তিযোদ্ধা  সিরাজুল হক শেখ (৭১), তার স্ত্রী ফাতেমা বেগম (৫৮), ছেলে রাজু শেখ (৩১) এবং বাগেরহাট জেলার চিতলমারি উপজেলার উমাঝুড়ি গ্রামের রসুল শেখের ছেলে জাফর শেখ (৫৮)। 

খালাসপ্রাপ্তরা হলেন- হাফেজ জহুরুল ইসলাম শেখ, হাজেরা বেগম, ইমারত খান, রাবেয়া বেগম, বাবু মীর, আব্দুর রব শেখ, জাফর শেখ।  এ ছাড়া হত্যা মামলা চলাকালীন মামলার আসামি হাতেম আলী শেখ ও রাজ্জাক মল্লিকের মৃত্যু হয়। 

মামলা সূত্রে জানা গেছে, জমি নিয়ে বিরোধের জেরে গত ২০১১ সালের ২৫ এপ্রিল সকালে মামলার বাদি রাজু খান ও তার ছোট ভাই জসিম খান বুইচাকাঠীর নিজ বাড়ি থেকে বের হলে আসামিরা দেশীয় অস্ত্র নিয়ে জসিমকে পূর্ব পরিকল্পিতভাবে হত্যার উদ্দেশ্যে কুপিয়ে ঘরে আটকে রাখে। এ সময় বাদি রাজু খানকে তারা পিটিয়ে আহত করে।  খবর পেয়ে পুলিশ এসে আহত জসিমকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

মামলায় সরকারি পক্ষের এপিপি জহুরুল ইসলাম বলেন, আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করা হয়েছে।  
মামলার তদন্ত কর্মকর্তা ১৯ জনকে আসামি করে তদন্ত প্রতিবেদন জমা দেন। এর মধ্যে ৭ জনের যাবজ্জীবন, ১০ জনের খালাস ও ২ জনের মৃত্যু হয়েছে। 

আসামি পক্ষের আইনজীবী কাজী ইলিয়াস হোসেন বলেন, রায়ের বিপক্ষে উচ্চ আদালতে আপিল করবেন। 

বিভি/টিটি

মন্তব্য করুন: