• NEWS PORTAL

  • মঙ্গলবার, ২৫ জুন ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

সাইকেল চালিয়ে ক্যাম্পাস থেকে বাড়ি ফিরলেন শিক্ষার্থী

ফজলে এলাহী ফুয়াদ, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

প্রকাশিত: ২১:১৫, ১৫ জুন ২০২৪

আপডেট: ২১:৩৭, ১৫ জুন ২০২৪

ফন্ট সাইজ
সাইকেল চালিয়ে ক্যাম্পাস থেকে বাড়ি ফিরলেন শিক্ষার্থী


নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) ১৭ তম ব্যাচের কৃষি বিভাগের শিক্ষার্থী আসিফ ইকবাল সজিব "Plant Trees, Save the Earth" প্রতিপাদ্য নিয়ে নোবিপ্রবি ক্যাম্পাস থেকে চট্টগ্রাম প্রায় ১৪০ কিলোমিটার সাইক্লিং করে পৌঁছায়। শুক্রবার নোবিপ্রবি ক্যাম্পাস থেকে সাইকেল যোগে তার এই যাত্রা শুরু হয়।

তিনি জানান, শুক্রবার সকালে ভাষা শহীদ আব্দুস সালাম হল থেকে যাত্রা শুরু করেন। যাত্রাপথে (ক্যাম্পাস-সোনাপুর- কবিরহাট-বসুরহাট-দাগনভুঁইয়া-মহিপাল-চট্টগ্রাম) এই রুট অনুসরণ করে প্রায় ১৩ ঘণ্টা রাইডের মাধ্যমে যাত্রা শেষ করেন। যাত্রাবিরতিতে জনসাধারণের মাঝে গাছ লাগানোর উপকারিতা, প্রভাব, উপযুক্ত সময়, পরিচর্যার বিষয়ে অবহিত করেন। তাছাড়া বৈশ্বিক উষ্ণায়নের কবলে ধুঁকতে থাকা সারা পৃথিবীকে সুস্থতা দান করতে গাছ লাগানোর অপরিহার্যতা সকলের মাঝে ছড়িয়ে দেয়ার প্রয়োজনীয়তা বোধ করেন। 

তিনি আরো জানান, ছোটবেলা থেকেই ভ্রমণ, অ্যাডভেঞ্চার তার পছন্দ। হাইকিং,রানিং,সাইক্লিং এর সাথে সম্পৃক্ত। প্রতিবারই বাড়ি গেলে দ্রুতযানে ঢাকা -চট্টগ্রাম হাইওয়ের সৌন্দর্য প্রভাবিত করেছে ধীরযানের মাধ্যমে প্রকৃতিকে খুব কাছ থেকে অনুভব করতে।

তিনি চান পরিবেশ বান্ধব,স্বাস্থ্যকর যান তথা দু'চাকার প্রতি মানুষের সম্পৃক্ততা আরো বাড়ুক। 

ভবিষ্যতের পরিকল্পনা জানতে চাইলে তিনি জানান, সাইক্লিং প্যাশনকে সকলের মাঝে ছড়িয়ে দেয়া,কৃষি ও পরিবেশ নিয়ে মাঠ পর্যায়ে কাজ করা, ক্রস কান্ট্রি মিশন কম্পলিট করা, প্রতিটি জেলায় দু'চাকার ঘূর্ণন গসম্পন্ন করা ইত্যাদি তার পরবর্তী লক্ষ্য।

বিভি/রিসি

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2