• NEWS PORTAL

  • মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

একাত্মতা পোষণ করে কর্মবিরতিতে নজরুল বিশ্ববিদ্যালয়

রোহান চিশতী, নজরুল বিশ্ববিদ্যালয়

প্রকাশিত: ১৯:২২, ৩০ জুন ২০২৪

ফন্ট সাইজ
একাত্মতা পোষণ করে কর্মবিরতিতে নজরুল বিশ্ববিদ্যালয়

সর্বজনীন পেনশন সংক্রান্ত 'প্রত্যয়' প্রজ্ঞাপন প্রত্যাহার, সুপার গ্রেডে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের অন্তর্ভুক্তি ও স্বতন্ত্র বেতন কাঠামো বাস্তবায়নের দাবিতে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের সাথে একাত্মতা পোষণ করে সকল ক্লাস, পরীক্ষা ও দাপ্তরিক কার্যক্রম বর্জনের ঘোষণা দিয়েছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

শনিবার (২৯ জুন) রাতে শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. তুষার কান্তি সাহার সভাপতিত্বে কার্যনির্বাহী পরিষদের সভার সিদ্ধান্ত অনুযায়ী, আগামী ১ জুলাই থেকে দাবি আদায় না হওয়া পর্যন্ত সর্বাত্মক কর্মবিরতি পালন করা হবে। এরপর ৭ জুলাই থেকে শিক্ষক লাউঞ্জে কর্মবিরতি পালন করা হবে। 

পাশাপাশি রবিবার (৩০ জুন) পূর্ণদিবস কর্মবিরতি পালন করার কথা থাকলেও একাডেমিক কার্যক্রম ছুটি এবং গুরুত্বপূর্ণ সিন্ডিকেট সভা থাকায় শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের স্বার্থের কথা চিন্তা করে দাপ্তরিক কার্যক্রম এর আওতামুক্ত থাকবে।

শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. তুষার কান্তি সাহা জানান, প্রত‍্যয় স্কীম হলো জাতিকে মেধাশূন্য করার জন্য একটা গভীর ষড়যন্ত্র। যদি স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে হয় তাহলে জাতিকে মেধাশূন্য করে কখনোই স্মার্ট বাংলাদেশ গড়া যাবে না। শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন স্কেল দেওয়ার দাবি এবং প্রত্যয় স্কিম বাতিল করার আহ্বান জানাই।

শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. মো. শফিকুল ইসলাম বলেন, মেধাবী শিক্ষার্থীরাই এক সময় শিক্ষক হিসেবে বিশ্ববিদ্যালয়গুলোতে যোগদান করেন। কিন্তু এখন যে সর্বজনীন পেনশন স্কিমের আওতায় প্রত‍্যয় স্কিম চালু হয়েছে সেটা শিক্ষাব্যবস্থাকে ধ্বংসের দিকে নিয়ে যাবে এবং বাংলাদেশের টেকসই উন্নয়ন বাধাগ্রস্ত হবে। 

বিভি/রিসি

মন্তব্য করুন: