• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

সর্বাত্মক কর্মবিরতি কর্মসূচিতে অচল যবিপ্রবি

জহুরুল ইসলাম, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

প্রকাশিত: ০০:৫৩, ২ জুলাই ২০২৪

ফন্ট সাইজ
সর্বাত্মক কর্মবিরতি কর্মসূচিতে অচল যবিপ্রবি

অর্থ মন্ত্রণালয়ের পেনশনসংক্রান্ত বৈষম্যমূলক প্রজ্ঞাপন প্রত্যাহার, প্রতিশ্রুত সুপার গ্রেডে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের অন্তর্ভুক্তি এবং শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন স্কেল প্রবর্তনের দাবিতে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের আহ্বানে সাড়া দিয়ে সোমবার (১ জুলাই) থেকে সর্বাত্মক কর্মবিরতি পালন করছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। দাবি আদায় না হওয়া সর্বাত্মক কর্মসূচির অংশ হিসেবে ক্লাস, পরীক্ষা বা দাপ্তরিক কার্যক্রম সবকিছুই অনির্দিষ্টকালের জন্য বন্ধ রয়েছে। 

সোমবার যবিপ্রবির বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমি ভবনের নিচ তলায় শিক্ষকরা অবস্থান করে দাবির পক্ষে নানা যুক্তি তুলে ধরেন।

রবিবার (৩০ জুন) যবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. ইকবাল কবির জাহিদ ও সাধারণ সম্পাদক ড. মো. কামরুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ১ জুলাই থেকে সর্বাত্মক কর্মবিরতি কর্মসূচি পালনের তথ্য জানানো হয়েছিলো।

এ কর্মসূচির ফলে যবিপ্রবিতে আজ কোনো ধরনের ক্লাস পরীক্ষা অনুষ্ঠিত হয়নি। অনেক শিক্ষার্থীকে বাড়ি চলে যেতে দেখা গেছে। কার্যত অচল হয়ে পড়েছে বিশ্ববিদ্যালয়। দীর্ঘমেয়াদে এমন স্থবিরতা চলতে থাকলে শিক্ষার্থীরা সেশনজটে পড়ার আশঙ্কা করছেন।

শিক্ষক সমিতির পাশাপাশি কর্মকর্তারা এবং কর্মচারী সমিতিও অর্থ মন্ত্রণালয়ের সর্বজনীন পেনশন সংক্রান্ত বৈষম্যমূলক প্রজ্ঞাপন বাতিলের দাবিতে আলাদাভাবে কর্মবিরতি কর্মসূচি পালন করেছে।

বিভি/টিটি

মন্তব্য করুন: