• NEWS PORTAL

  • মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

রকফেস্ট ২০২৪: আর্ক ও কেএইচএন’র গানে মুগ্ধ শ্রোতারা 

প্রকাশিত: ১৬:৫৫, ২৯ জুন ২০২৪

ফন্ট সাইজ
রকফেস্ট ২০২৪: আর্ক ও কেএইচএন’র গানে মুগ্ধ শ্রোতারা 

বৈষ্টমী রকফেস্ট ২০২৪ এর দ্বিতীয় কনসার্টে অংশ নিয়ে ব্যান্ড সঙ্গীতের লিজেন্ড হাসান নেতৃত্বাধীন আর্ক ও বাংলাদেশের রক, হার্ডরক ও থ্রাসমেটাল গানের গায়ক আলোচিত কে এইচ এন মঞ্চ মাতিয়ে শ্রোতাদের মন জয় করেছেন। 

গতকাল শুক্রবার (২৮ জুন) বনানীস্থ হোটেল শেরাটনে বিকাল ৪টা থেকে এই আয়োজন করে চলচ্চিত্র, প্রামাণ্য চলচ্চিত্র ও সঙ্গীত প্রযোজনা সংস্থা বৈষ্টমী। 

গত ২ মে বৈষ্টমীর পক্ষ থেকে রকফেস্ট ২০২৪ এর ঘোষণা রাখা হয়েছিল। সেই ধারাবাহিকতায় গত ২৯ মে রাজধানীর মুক্তিযুদ্ধ যাদুঘর মিলনায়তনে প্রথম কনসার্ট-টি অনুষ্ঠিত হয়। 

এবারের কনসার্টে বিকেল ৪টায় পারফর্ম করে গায়ক ইথার হাসানের হাইওয়ে। যাদের শ্রোতাপ্রিয় বেশ কিছু গান উপস্থিত শ্রোতাদের মুগ্ধ করে। 

আলোচিত হার্ডরকার কে এইচ এন হাইওয়ে ব্যান্ডদলের পারফর্ম করার পরেই মঞ্চে চলে আসেন। সাথে ছিল তার রক উইং। তিনি মোহিনী, বৃষ্টি, হান্নান মিয়া, সাদাকালো, শিখাবাঈ, সুরঞ্জনা, সিড়ির নীচে, শ্রেয়া, সুখসহ তার গাওয়া সেরা গানগুলো পরিবেশন করেন। ব্যতিক্রমী গানগুলো শ্রোতাদের উন্মাদনা ও উচ্ছ্বাস বাড়িয়ে দেয়।

এরপরই ব্যান্ড সঙ্গীতের অন্যতম কিংবদন্তী হাসান তার দল আর্ককে নিয়ে যুগশ্রেষ্ঠ গানগুলো পরিবেশন করেন। ব্যতিক্রমি গায়কীর সেই হাসানের বহুল জনপ্রিয় গানগুলোর সাথে প্রজন্মের পছন্দের ইথারের গান এবং গায়কী সামর্থ্যের প্রশ্নে অসাধারণ উচ্চতার  ভরাট কন্ঠের অধিকারী কেএইচ এন শ্রোতাদের জাগিয়ে তোলেন। 

এদিকে শোকাবহ আগস্টে রকফেস্টের চলমান কনসার্ট অনুষ্ঠিত হবে না। ২৬ জুলাই তৃতীয় কনসার্ট হবে বলে জানিয়েছেন বৈষ্টমী কর্ণধার আয়শা এরিন। সেপ্টেম্বরে দুইটা কনসার্ট এর আয়োজন করা হবে। ৮টি কনসার্টের শেষটি ডিসেম্বর মাসে করা হবে। 

এরিন জানিয়েছেন যে, "আসছে বছরের শুরুতেই দেশের প্রায় শতাধিক নতুন ব্যান্ডগুলোকে নিয়ে তিনদিনব্যাপী উৎসব করা হবে। শ্রেষ্ঠ ১০টি ব্যান্ড বাছাই করে তাদের পাশে সার্বিকভাবে থাকার ইচ্ছে রয়েছে।"

বলাবাহুল্য, এশিয়া প্যাসিফিক ও ইউরোপে কনসার্টের আয়োজনে যাবে বৈষ্টমী। বাংলাদেশকে ভিনদেশী শ্রোতা ও মিউজিশিয়ানদের সামনে তুলে ধরতে বদ্ধ পরিকর বৈষ্টমী, জানিয়েছেন আয়শা এরিন।

এদিনের কনসার্টের প্রতিপাদ্য ছিল, "এই গ্রহে মানুষের গান ও তোমার জীবন।" যার আলোকে সঞ্চালক সাংবাদিক ও কলাম লেখক জব্বার হোসেন আলোচনায় অংশ নেন।কনসার্টে হাইওয়ে এবং আর্ক ব্যান্ড দলকে সম্মাননা স্মারক প্রদান করে বৈষ্টমী।

বিভি/এজেড

মন্তব্য করুন: