• NEWS PORTAL

  • সোমবার, ০১ জুলাই ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

মুখোমুখি বাইডেন-ট্রাম্প, বাইডেনের আপত্তিকর মন্তব্যে উত্তেজনা

প্রকাশিত: ১৭:৩৫, ২৮ জুন ২০২৪

ফন্ট সাইজ
মুখোমুখি বাইডেন-ট্রাম্প, বাইডেনের আপত্তিকর মন্তব্যে উত্তেজনা

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনপূর্ব মুখোমুখি বিতর্কে জাতীয় ও আন্তর্জাতিক বিষয়ে পাল্টাপাল্টি যুক্তিখণ্ডন করলেন প্রতিদ্বন্দ্বী জো বাইডেন ও ডোনাল্ড ট্রাম্প। বাইডেনের আপত্তিকর মন্তব্যে সাময়িক উত্তেজনা দেখা দিলেও বিতর্ক হয়েছে অর্থনীতি, অভিবাসন, স্বাস্থ্যসেবাসহ বিভিন্ন বিষয়ে।

স্থানীয় সময় শুক্রবার (২৮ জুন) সকাল ৯টায় জর্জিয়া অঙ্গরাজ্যের আটলান্টায় বিতর্কে মুখোমুখি হন আসছে ৫ নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনের দুই প্রতিদ্বন্দ্বী। এবারও হাত মেলাননি বাইডেন ও ট্রাম্প। বাইডেনকে সঙ্গ দিতে স্ত্রী জিল বিতর্কের ভেন্যুতে উপস্থিত হলেও ট্রাম্পের সঙ্গে ছিলেন না মেলানিয়া। 

শুরুতেই অর্থনৈতিক খাত নিয়ে তোপ চালান বাইডেন। বলেন, কর আরোপের ক্ষেত্রে ধনীদের সুবিধা দিয়েছেন ট্রাম্প। অন্যদিকে, আমদানি পণ্যে শুল্ক ১০ শতাংশ বাড়ানোর পক্ষে যুক্তি দিয়েছেন ট্রাম্প। সমালোচনা করেছেন, বাইডেনের অভিবাসন নীতি আর স্বাস্থ্যখাতে নেওয়া পদক্ষেপের। তিনি বলেছেন, যুক্তরাষ্ট্রকে অনিরাপদ করে তুলছেন অনিবন্ধিত অভিবাসীরা। 

ট্রাম্পের দাবি, বাইডেনের আমলে অভিবাসীদের থাকা খাওয়ায় অনেক সুবিধা দেওয়া হলেও অবসরপ্রাপ্ত ও প্রয়াত সেনা সদস্যরা অবহেলিত। এসময় ট্রাম্পের প্রতি বাইডেন আপত্তিকর মন্তব্য করলে বিতর্কে সাময়িক উত্তেজনা দেখা দেয়। গাজা যুদ্ধ প্রসঙ্গে বাইডেন দাবি করেন, তার প্রস্তাবিত যুদ্ধবিরতি পরিকল্পনায় রাজি হয়েছে সকলপক্ষ। 

এটি নাকচ করে ট্রাম্প জানান, লক্ষ্য অর্জন না হওয়া পর্যন্ত যুদ্ধ চালিয়ে যাওয়ার সিদ্ধান্তে অনড় ইসরাইলের প্রধানমন্ত্রী বেনইয়ামিন নেতানিয়াহু। রিপাবলিকান প্রতিপক্ষকে গণতন্ত্রের জন্য হুমকি বলেছেন বাইডেন। জবাবে ট্রাম্পের দাবি, ক্ষমতা ছাড়ার পর আদালতের রায়ে হস্তক্ষেপের মামলায় আসামি হবেন বাইডেন। 

বিভি/টিটি

মন্তব্য করুন: