• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

ভারতে ধর্মীয় অনুষ্ঠানে পদপিষ্ট হয়ে ১২০ জনের মৃত্যু

প্রকাশিত: ২১:২৭, ২ জুলাই ২০২৪

আপডেট: ২১:২৭, ২ জুলাই ২০২৪

ফন্ট সাইজ
ভারতে ধর্মীয় অনুষ্ঠানে পদপিষ্ট হয়ে ১২০ জনের মৃত্যু

ছবি: এনডিটিভি

ভারতের উত্তর প্রদেশে সনাতন ধর্মাবলম্বীদের পূজার অনুষ্ঠানে মঙ্গলবার (২ জুলাই) পদদলিত হয়ে শিশুসহ ১২০ জনের মৃত্যু হয়েছে। আহতদের মধ্যে অনেকের অবস্থা গুরুতর।

হাতরস শহরের রতিভানপুরে স্থানীয় ধর্মগুরু ভোলে বাবার সৎসঙ্গ প্রার্থনার আয়োজনে বিপুল সংখ্যক পূণ্যার্থী জড়ো হয়েছিলেন। বিকালে প্রার্থনার আনুষ্ঠানিকতা শেষ হলে সোমবার রাত থেকে বন্ধ থাকা রাস্তা খুলে দেয় পুলিশ। এরপর ভিড়ের চাপে পদদলিত হওয়ার এই ঘটনা ঘটে। 

এ ঘটনায় দুঃখ প্রকাশ করে বিবৃতি দিয়েছেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। দুর্ঘটনার কারণ উদঘাটনে রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের নির্দেশে গঠিত হয়েছে তদন্ত কমিটি। পুলিশ ও হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে কর্তব্যে অবহেলার অভিযোগ তুলেছেন স্বজনরা। তাদের অভিযোগ, হাসপাতালে নেওয়ার পর পর্যাপ্ত সংখ্যক চিকিৎসক না থাকায় বেড়েছে মৃত্যু।

স্থানীয় একটি কমিউনিটি হেলথ সেন্টার থেকে পাওয়া তথ্য অনুযায়ী, ওই ধর্মীয় অনুষ্ঠানে প্রার্থনা সভা বা ‘সৎসঙ্গ’ চলাকালে কয়েক শ’ মানুষের উপস্থিতিতে এ দুর্ঘটনা ঘটে। স্থানীয় হাসপাতালগুলোতে নিহতদের মরদেহ এবং আহতদের নিয়ে আসার সময় স্বজনদের আর্তনাদে পরিবেশ ভারি হয়ে ওঠে।

ইতোমধ্যে নিহতদের পরিবারের জন্য ২ লাখ এবং আহতদের জন্য ৫০ হাজার রুপি ক্ষতিপূরণ ঘোষণা করা হয়েছে। কর্মকর্তারা জানিয়েছেন, আয়োজকদের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে। সূত্র: দ্য স্টেটস্ম্যান, এনডিটিভি

বিভি/এমআর

মন্তব্য করুন: