• NEWS PORTAL

  • শুক্রবার, ০৫ জুলাই ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

পাবলিক বিশ্ববিদ্যালয় শিক্ষকদের আন্দোলন অব্যাহত

বিশ্ববিদ্যালয় শিক্ষকদের সঙ্গে বৈঠকে বসবেন ওবায়দুল কাদের

প্রকাশিত: ১৩:২৪, ৩ জুলাই ২০২৪

আপডেট: ২০:২০, ৩ জুলাই ২০২৪

ফন্ট সাইজ
বিশ্ববিদ্যালয় শিক্ষকদের সঙ্গে বৈঠকে বসবেন ওবায়দুল কাদের

সর্বজনীন পেনশন ‘প্রত্যয়’ স্কিম বাতিলের দাবিতে তৃতীয় দিনের মতো কর্মবিরতিতে আছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা। এদিকে, আন্দোলনরত পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সাথে

বৃহস্পতিবার (৪ জুলাই) বৈঠক করবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এ তথ্য জানিয়েছেন, বাংলাদেশ শিক্ষক সমিতি ফেডারেশনের মহাসচিব নিজামুল হক ভূইয়া।

সর্বজনীন পেনশন স্কিম সংক্রান্ত ‘বৈষম্যমূলক প্রজ্ঞাপন’ প্রত্যাহারের দাবিতে সর্বাত্মক কর্মবিরতি ও অবস্থান কর্মসূচিতে এ কথা বলেন তিনি। বুধবার (৩ জুলাই) বেলা ১২টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা ভবনের সামনের গেটে এই কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি শুরু হয়।

এদিন সকাল থেকেই সব ধরনের একাডেমিক কার্যক্রম বন্ধ থাকে। এর আগে ১ জুলাই থেকে সর্বাত্মক কর্মবিরতি শুরু করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা। এর ফলে বিশ্ববিদ্যালয়ের সব ধরনের ক্লাস-পরীক্ষা বন্ধ ঘোষণা করা হয়। প্রত্যয় স্কিম প্রত্যাহার না হলে আন্দোলন চালিয়ে যাওয়ার কথাও জানান বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা। একই সাথে সর্বজনীন পেনশন স্কিম থেকে পাবলিক বিশ্ববিদ্যালয়কে বাদ দেয়ার দাবিতে তিনদিন ধরে আন্দোলন করে আসছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্মচারী ঐক্য পরিষদ। 

বিভি/রিসি

মন্তব্য করুন: