• NEWS PORTAL

  • বুধবার, ২৬ জুন ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

সার্বভৌমত্বের উপর আঘাত আসছে আর ওনারা শুধু দেখছেন: মির্জা ফখরুল

ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশিত: ১৬:২২, ১৬ জুন ২০২৪

ফন্ট সাইজ
সার্বভৌমত্বের উপর আঘাত আসছে আর ওনারা শুধু দেখছেন: মির্জা ফখরুল

দেশের সার্বভৌমত্ব লংঘন হচ্ছে, সার্বভৌমত্বের উপর আঘাত আসছে, আর সরকার বলছে, আমরা দেখছি। এমনকি আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছে এই ম্যাসেজটি দেবার জন্য তাদের কোনো স্ট্যাটমেন্ট পর্যন্ত নেই। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মিয়ানমার ইস্যুতে 'অনির্বাচিত অবৈধ দখলদারি দুর্বল' সরকারের ভূমিকার সমালোচনা করে অবিলম্বে তাদের পদত্যাগ দাবি করেছেন। এ সরকারের জনগণের কোনো ম্যান্ডেট নেই, বিদেশি সাহায্যের উপরই তারা টিকে আছে, তাই তাদের পক্ষে সোচ্চার ভূমিকা আশা করা যায় না।

তিনি রবিবার দুপুরে ঠাকুরগাঁওয়ের তাঁতিপাড়ার নিজ বাসভবনে স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে এসব কথা বলেন। 

মির্জা ফখরুল এবারের আসন্ন ঈদুল আজহা প্রশ্নে বলেন, কোরবানির পশুর হাটে মানুষের ভীড় নেই, দ্রব্যমূল্য মানুষের নাগালের বাইরে। কারণ এই সরকার দেশের সম্পদ লুট করে বাইরে পাচার করে দিয়েছে, ব্যাংক ও দেশের রিজার্ভ প্রায় শূন্য তাই সাধারণ মানুষের ক্রয় ক্ষমতা একদম কমে গেছে। এটা কেবল বিএনপি বলছে, দেশের প্রখ্যাত অর্থনীতিবীদ রাও এমন কথা বলে যাচ্ছেন।

বেনজির-আজিজকে বলির পাঠা করা হয়েছে মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, দুঃশাসনের এ সরকার এ ধরনের আমলাদের ব্যবহার করে নিজেরা ফায়দা নিয়ে এখন সব দোষ তাদের ঘাড়েই চাপিয়ে দিয়ে নিজেরা বাঁচতে চেষ্টা করছে। এখন আবার সাবেক ডিএমপি কমিশনার আসাদুজ্জামান মিয়ার দুর্নীতির খবর শিরোনামে আসছে, একে একে থলের বিড়াল বেড়িয়ে আসছে। তিনি সরকারের তল্পিবাহক আমলাদের উদ্দেশ্যে বলেন, অবৈধ অনিয়মতান্ত্রিক সরকারের পক্ষ নিয়ে অপকর্মে লিপ্ত হলে বেশিদিন টিকে থাকা যায় না।

তিনি বলেন, আন্দোলন কখনও ব্যর্থ হয় না বিএনপির আন্দোলনও ব্যর্থ হয়নি। আন্দোলন ব্যর্থ হলে এদেশে স্বাধীনতা আসতো না, ভাষা আন্দোলন হতো না। বিএনপির আন্দোলন সরকারের দমন নীতির কারণে সাময়িক স্তিমিত হলেও তা আবারও বেগবান হচ্ছে। তা এগিয়ে যাবে বিএনপি কখনই মাঠ থেকে সরে যায়নি। ভারতসহ পৃথিবীর অগণতান্ত্রিক দেশগুলো নির্বাচনের নামে প্রহসন করে বিরোধী দলের উপর দমন পীড়ন করে যাচ্ছে বাংলাদেশেও সেটাই হচ্ছে বলে তিনি মন্তব্য করেন। 

এ সময় মির্জা ফয়সাল আমীন, শরিফুল ইসলাম, পয়গাম আলীসহ জেলা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।  

বিভি/এজেড

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2