• NEWS PORTAL

  • শুক্রবার, ২৮ জুন ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

রাঙ্গামাটিতে আঞ্চলিক দুই গ্রুপের বন্দুকযুদ্ধ, নিহত ১

প্রকাশিত: ২৩:২৬, ১৮ জুন ২০২৪

ফন্ট সাইজ
রাঙ্গামাটিতে আঞ্চলিক দুই গ্রুপের বন্দুকযুদ্ধ, নিহত ১

ছবি: নিহত বাসশ্রমিক

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেকের বাঘাইহাট বাজরে আঞ্চলিক দুটি রাজনৈতিক দলের বন্দুকযুদ্ধে বাসের হেলপার নিহত ও ২ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। মঙ্গলবার (১৮ জুন) দুপুরে এক ঘন্টা ব্যাপী থেমে থেমে বন্দুকযুদ্ধের ঘটনায় প্রায় ৬ শতাধিক রাউন্ড গুলি বিনিময়ের ঘটনার ঘটেছে। এই ঘটনায় পুরো বাঘাইহাট এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। 

স্থানীয়রা জানায়, বাঘাইছড়ি উপজেলা নির্বাচনকে গিরে উপজেলার বাঘাইহাট এলাকায় দুই পক্ষের মাঝে উত্তেজনা বিরাজ করছিলো। মঙ্গলবার দুপুর ২টার দিকে বন্দুক যুদ্ধের ঘটনা ঘটলে বাঘাইহাট বাজরের শান্তি পরিবহণের মাসের হেলপার মো. নাঈম গুলি বিদ্ধ হয়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে দীঘিনালা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। এই ঘটনায় আরো দুইজন গুলি বিদ্ধ হওয়ার খবর পাওয়া গেছে। আহতদের মধ্যে দুলেই চাকমা ও চিক্কো চাকমা নামে দু’জনের নাম জানা গেছে। তবে স্থানীয় অপর একটি সুত্র জানায়, বন্দুকযুদ্ধের ঘটনায় হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে। 

এলাকাবাসী জানায়, মঙ্গলবার সকাল ১১ টায় ইউপিডিএফ মুল দলের নেতৃত্বে প্রায় ৫ শতাধিক গ্রামবাসী বাঘাইহাট বাজারে বিক্ষোভ মিছিল শুরু করে। এক পর্যায়ে তারা ইউপিডিএফ গণতান্ত্রিক দলের সশস্ত্র সন্ত্রাসীরা নিজেদের আত্মরক্ষায় বাঘাইহাট স্কুলের তৃতীয় তলায় অবস্থান নিলে গ্রামবাসীরা স্কুলের গেইট ভেঙে ভেতরে প্রবেশ করার চেষ্টা চালায়। পরে আঞ্চলিক দুটি দলের সশস্ত্র সন্ত্রাসীদের মাঝে গুলি বিমিয়ের ঘটনা ঘটলে গ্রামবাসীরা দৌড়ে পালিয়ে যায়। এই ঘটনা এই হতাহতের ঘটনা ঘটে। 
রাঙ্গামাটি পুলিশ সুপার মীর আবু তৌহিদ জানান, দুপুরের দিকে ঘটনায় ১ জন গুলিবিদ্ধ হয়। পরে সেনাবাহিনীর সহযোগিতায় তাকে দীঘিনালা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হলে তিনি মৃত্যু বরণ করেণ। এঘটনার পর পুরো বাঘাইহাট বাজারে নিরাপত্তা বাহিনীর তৎপরতা বাড়ানো হয়েছে। বাঘাইছড়ির ওসি ঘটনাস্থলে রয়েছে বলেও তিনি জানান। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

এদিকে  ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) রাঙ্গামাটি ইউনিটের সংগঠক সচল চাকমা মঙ্গলবার এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। অবিলম্বে হত্যাকারীদের গ্রেফতার ও শাস্তিরও দাবি জানিয়েছেন তিনি।

বিভি/এমআর

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2