• NEWS PORTAL

  • মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

খাল উদ্ধারে তৃতীয় দিনের মতো উচ্ছেদ অভিযান উত্তর সিটি’র

প্রকাশিত: ১৭:৫৯, ২৯ জুন ২০২৪

ফন্ট সাইজ
খাল উদ্ধারে তৃতীয় দিনের মতো উচ্ছেদ অভিযান উত্তর সিটি’র

মোহাম্মদপুর রামচন্দ্রপুর খাল উদ্ধারে তৃতীয় দিনের মতো উচ্ছেদ অভিযান চালিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন। গুড়িয়ে দেয়া হয়েছে খালের উপর গড়ে উঠা আলোচিত সমালোচিত সাদিক এগ্রো ফার্মসহ বেশ কয়েকটি স্থাপনা। 

মোহাম্মদপুরের রামচন্দ্রপুর খাল দখল করে গড়ে উঠে বংশীয় গরু আর ছাগলকাণ্ডে আলোচিত সমালোচিত সাদেক এগ্রো। রামচন্দ্রপুর খাল পুনরুদ্ধারে তৃতীয় দিনের মতো সাদেক এগ্রোতে উচ্ছেদ অভিযান চালায় ঢাকা উত্তর সিটি করপোরেশন। বুলডোজার দিয়ে ভেঙ্গে দেয়া হয় সাদেক এগ্রোর গরু ছাগলের শেড। যদিও আগেই পশুগুলো সরিয়ে নিয়েছিল সাদিক এগ্রো। উচ্ছেদ করা হয় সাদিক এগ্রোর পাশে থাকা বেশ কয়েকটি অবৈধ স্থাপনাও। খালের জায়গায় অবৈধভাবে ঘরবাড়ি তৈরি করে বসবাস করলেও তাদের উচ্ছেদে কোনো নোটিশ দেয়া হয়নি বলে অভিযোগ বসবাসকারীদের। 

ঢাকা উত্তর সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতাকাব্বির আহমেদ জানান, শুধু সাদেক এগ্রো নয় খালের জায়গায় যেসব  স্থাপনা আছে সব উচ্ছেদ করা হবে। 

 ৩৩ নং ওয়ার্ড কাউন্সিলর জানান, খালটি ওয়াসার অধীনে থাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদে কার্যকর পদক্ষেপ নেয়া যায়নি। এখন সিটি করপোরেশনের অধীনে হওয়ায় খালের আশপাশের এলাকাকে নান্দনিক হিসেবে গড়ে তোলা হবে।

একদিকে রামচন্দ্রপুর খাল পুনরুদ্ধারে যেমন চলছে উচ্ছেদ অভিযান অন্যদিকে শুরু হয়েছে খালের সংস্কার কাজও। 

বিভি/রিসি

মন্তব্য করুন: