• NEWS PORTAL

  • শুক্রবার, ২৮ জুন ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

বিদায়ের শঙ্কায় অস্ট্রেলিয়া, সেমি নিশ্চিত করতে চায় ভারত

প্রকাশিত: ১৮:৫০, ২৪ জুন ২০২৪

ফন্ট সাইজ
বিদায়ের শঙ্কায় অস্ট্রেলিয়া, সেমি নিশ্চিত করতে চায় ভারত

আফগানিস্তানের কাছে হেরে বিশ্বকাপের সেমিফাইনালে খেলা শংকায় পড়েছে অস্ট্রেলিয়ার। অবস্থা এমন যে, সুপার এইটে নিজেদের শেষ ম্যাচে ভারতকে হারালেও অজিদের তাকিয়ে থাকতে হবে বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচের ফলের দিকে। সুপার এইটের গ্রুপ-১'এ ভারত প্রথম দুই ম্যাচ জিতে অনেকটাই চাপমুক্ত। 

দুই ম্যাচেই হেসে-খেলে জয় পেয়েছে রোহিত শর্মার টিম ইন্ডিয়া। প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে আগে ব্যাট করে ৮ উইকেটে ১৮১ রান তোলে ভারত। জবাবে আফগানরা শেষ বলে অলআউট হয় ১৩৪-এ। ভারতের জয় ৪৭ রানে। দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের বিপক্ষেও আগে ব্যাট করে পাঁচ উইকেটে ১৯৬ করে রোহিত শর্মা, বিরাট কোহলিরা। 

বাংলাদেশের ইনিংস শেষ হয় ৮ উইকেটে ১৪৬-এ। ৫০ রানের জয়ে সেমিফাইনালে এক পা দিয়ে রাখে ২০০৭ প্রথম আসরের চ্যাম্পিয়নরা। ২০২১ আসরে একবারই শিরোপার দেখা পাওয়া অস্ট্রেলিয়া সুপার এইটে শুভ সূচনা করে বাংলাদেশকে বৃষ্টি আইনে ২৮ রানে হারিয়ে।

বাংলাদেশের ৮ উইকেটে ১৪০ রানের জবাবে অজিরা দুই উইকেটে ১০০ করার পর বৃষ্টিতে আর খেলা চালানো যায়নি। দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের ৬ উইকেটে ১৪৮ রানের জবাবে ১৯ ওভার দুই বলে ১২৭-এ অলআউট হয় অজিরা। 

২১ রানের হারে গ্রুপ-১'এর পযেন্ট টেবিলে আফগানদের নেট রানরেটে অনেক পেছনে রেখেছে মিশেল মার্চের দল। ভারতকে হারালে সেই রানরেট আরও বাড়িয়ে সেমির টিকেট নিতে সমস্যা হওয়ার কথা নয় অজিদের।

বিভি/এজেড

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2