• NEWS PORTAL

  • রবিবার, ৩০ জুন ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

সেমিতে যাওয়ার জন্যই ব্যাটারদের চেষ্টা করা উচিত ছিল: তামিম 

প্রকাশিত: ১৪:৫২, ২৬ জুন ২০২৪

ফন্ট সাইজ
সেমিতে যাওয়ার জন্যই ব্যাটারদের চেষ্টা করা উচিত ছিল: তামিম 

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটে প্রথম দুই ম্যাচ হেরেই বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছিল বাংলাদেশ। তবে অস্ট্রেলিয়া টানা দুই ম্যাচ হারায় ফের টাইগারদের সামনে আসে শেষ সেমিতে যাওয়ার সুযোগ। এমনকি আফগানিস্তানের বিপক্ষে গতকাল ১২.১ ওভারে ১১৬ রান তাড়া করে জিততে পারলেই সেমিফাইনালে চলে যেত লাল সবুজের প্রতিনিধিরা। 

এমন সমীকরণ সামনে রেখেও দ্রুত কয়েকটি উইকেট হারানোর পরই পরিকল্পনা থেকে সরে আসে বাংলাদেশ। এরপর সেমি নয় বরং ম্যাচটি জেতার জন্য খেলতে থাকে টাইগাররা। তবে বাংলাদেশের সাবেক অধিনায়ক তামিম ইকবাল মনে করেন, ৭০-৮০ রানে অলআউট হলেও সেমিফাইনালে যাওয়ার লক্ষ্য নিয়েই খেলা উচিত ছিল বাংলাদেশের।

ইএসপিএন ক্রিকইনফোকে এই কথাই বলেছেন তিনি। তামিম বলেন, “ আমার মতে, বাংলাদেশ অনেক হতাশ হবে। বাংলাদেশের রান তাড়া করার পেছনেই ছোটা উচিত ছিল। এমনকি তা করতে গিয়ে যদি ৭০-৮০ রানেও অলআউট হয়ে যেত, আর তারা তো শেষ পর্যন্ত হেরেছেই। বাংলাদেশের সামনে বিশেষ কিছু করার সুযোগ ছিল। এমন সুযোগ খুব বেশি আসে না।

বাংলাদেশের সামনে সেমিফাইনালে যাওয়ার সুযোগ ছিল, বাংলাদেশ যদি ৩০-৪০ রানে হেরে যেত, অন্তত রান তাড়া করার চেষ্টা করলে সমর্থকেরা অন্তত বুঝত, একটা সুযোগ ছিল, চেষ্টা করেছে কিন্তু পারেনি। এখন সবাই দ্বিধাদ্বন্দ্বে আছে, কারণ আমরা ম্যাচটাও জেতেনি, তাড়া করারও চেষ্টা করিনি। সত্যি বলতে, অনেক প্রশ্নের উত্তর দিতে হবে।“

বিভি/রিসি

মন্তব্য করুন: