• NEWS PORTAL

  • মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

হাসলো কোহলির ব্যাট, শিরোপা জিততে আফ্রিকার সামনে চ্যালেঞ্জিং লক্ষ্য

প্রকাশিত: ২২:১৫, ২৯ জুন ২০২৪

আপডেট: ২২:২৬, ২৯ জুন ২০২৪

ফন্ট সাইজ
হাসলো কোহলির ব্যাট, শিরোপা জিততে আফ্রিকার সামনে চ্যালেঞ্জিং লক্ষ্য

টি-টোয়েন্টি বিশ্বকাপের পুরো আসরে জ্বলে উঠতে না পারলেও ফাইনালে নিজের আসল চেহারা দেখালেন বিরাট কোহলি। ভারতের এ ওপেনারের দায়িত্বশীল ব্যাটিংয়ে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৭৬ রান করে দলটি। ইতিহাসে প্রথম শিরোপা জিততে দক্ষিণ আফ্রিকার দরকার ১৭৭ রান।

শিরোপা নিষ্পত্তির ম্যাচে বার্বাডোজে টস জিতে আজ ব্যাটিং বেছে নেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। তবে ব্যাট হাতে তিনি জ্বলে উঠতে পারেননি। প্রথম ওভারেই কোহলি ১৪ রান নেন। কেশব মহারাজের বলে ক্যাচ আউট হয়ে মাত্র রানে ফেরেন রোহিত। এরপর কোনো রান করেই ওই মহারাজের বলে ফেরেন ঋষভ পন্ত। 

২৩/০ থেকে স্কোর হয়ে যায় ২৩/২। পরে একটু চেষ্টা করেও পারেননি সূর্যকুমার। ব্যক্তিগত ৩ রানে যখন ফেরেন স্কোরকার্ড দাঁড়ায় ৩৪/৩। মনে হচ্ছিলো এবারের ফাইনালেও ভারত ছিটকে যাচ্ছে। কিন্তু না, তা হনে দেননি কিং কোহলি। ৫৯ বলে ৭৬ রানের ঝলমলে ইনিংস খেলার ইনিংসে ছিল ৬টি চার ও ২টি ছক্কা।

অক্ষর প্যাটেলকে নিয়ে গড়েন ৭২ রানের জুটি। এরপর ৪৭ রানে প্যাটেল ফিরলে শিবম ডুবের সাথে ৫৭ রানের জুটি গড়ে দলকে নিরাপদ বন্দরে পৌঁছে দিয়ে ফেরেন কোহলি।

বার্বাডোজের পিচ ১৭০ বা তার বেশি রান জয়ের জন্য বেশ নিরাপদ। এই নিরাপদে পৌঁছানোর পর অবশ্য আর বেশি দূর এগোতে পারেনি ভারত। ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে রান তোলে ১৭৬। ইনিংসের শেষ বলে আউট হন জাদেজা (২), ৫ রানে অপরাজিত থাকেন হার্দিক।

এদিন আফ্রিকার হয়ে বল হাতে দুটি করে উইকেট নেন এনরিখ নরকিয়া ও কেশব মহারাজ। মহারাজ নিজের প্রথম ওভারেই জোড়া শিকার করেন। মার্কো জানসেন ও কাগিসো রাবাদা নেন একটি করে উইকেট।

 

বিভি/এজেড

মন্তব্য করুন: