• NEWS PORTAL

  • মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

চাপ নিতে পারলো না দ.আফ্রিকা, ১৭ বছর পর শিরোপা ভারতের

প্রকাশিত: ০০:১০, ৩০ জুন ২০২৪

ফন্ট সাইজ
চাপ নিতে পারলো না দ.আফ্রিকা, ১৭ বছর পর শিরোপা ভারতের

নাহ, এবারো হলো না। অন্যান্যবার সেমিফাইনালে যে চাপ সামলানো কঠিন হয়, এবার ফাইনালে সেই চাপে হারলো প্রোটিয়ারা। সারা বছর ভালো পড়াশোনা করা মেধাবী ছেলেটা এবারও ক্লাসের ফার্স্ট বয় হতে পারেনি। টানা জয় পেয়ে নিজেদের ক্রিকেট ইতিহাসে প্রথমবার ফাইনালে উঠে হেরেছে ভারতের কাছে। এতে করে ১৭ বছর পর ভারত শিরোপা জিতলো, আর প্রথমবার রানার্সআপ হলো প্রোটিয়ারা।

বার্বাডোজে আজ আবার চোখে অশ্রু ঝরলো এইডেন মার্করামদের। অন্যদিকে টানা তিনটি বিশ্ব আসরের বিগ ম্যাচ- ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল, ২০২৩ টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল এবং গত ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে ছিটকে যাওয়ার পর আজ হাসিমুখের দেখা পেয়েছে ভারত।  ২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ১৭ বছরের অপেক্ষার অবসান ঘটিয়ে চ্যাম্পিয়ন হলো ভারত।

ফাইনালের শেষ দিকে ম্যাচ জমিয়ে তোলে ভারত। জাসপ্রিত বুমরাহ ও আর্শদ্বীপ সিং ১৮ ও ১৯তম ওভারে রান আটকে দিয়ে জয়ের পাল্লা নিজেদের দিকে ভারি করায়। আর হার্দিক পান্ডিয়ার ওভারে জয় নিশ্চিত হয়। ভারতের ১৭৬ রানের জবাবে ১৬৯ রানে থামে দক্ষিণ আফ্রিকা। ৭ রানে জিতে শিরোপা উৎসবে মাতে রোহিত শর্মারা।

এর আগে দক্ষিণ আফ্রিকাকে জয়ের বন্দরে এগিয়ে দিয়ে যান হেনরিক ক্লাসেন। কিন্তু ক্লাসেনের ওই ইনিংসকে ব্যর্থ করে দেন বাকি ব্যাটাররা। অন্যদিকে ভারতের হয়ে ব্যাট হাতে আজ জ্বলে ওঠেন বিরাট কোহলি। ৫৯ বলে খেলেন ৭৬ রানের ইনিংস। আর ক্লাসেন খেলেন ২৭ বলে ৫২ রানের ইনিংস।

বিভি/এজেড

মন্তব্য করুন: