• NEWS PORTAL

  • মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

অবশেষে কোপা আমেরিকার শেষ আটে কানাডা

প্রকাশিত: ১১:২৫, ৩০ জুন ২০২৪

ফন্ট সাইজ
অবশেষে কোপা আমেরিকার শেষ আটে কানাডা

কোপা আমেরিকার গ্রুপ পর্বে টানা দুই ম্যাচ জিতে সবার আগে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছিল আর্জেন্টিনা। এরপর ‘এ’ গ্রুপ থেকে শেষ আটের দ্বিতীয় টিকিট কে পাবে সেটার অপেক্ষা ছিল।

শেষ পর্যন্ত টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে আর্জেন্টিনার কাছে হারা কানাডাই তাদের সঙ্গী হয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে। আগে থেকেই তিন পয়েন্ট ছিল কানাডার। তারা এ ম্যাচ ড্র করে আরো এক পয়েন্ট পায়। আর দুই ড্রয়ে দুই পয়েন্ট নিয়ে বিদায় নেয় চিলি। রোববার (৩০ জুন) ইন্টারকো স্টেডিয়ামে চিলির মুখোমুখি হয় তারা। ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে।

শেষ আটের টিকিট নিশ্চিতে কানাডার সঙ্গে চিলির জয়ের বিকল্প ছিল না। তাদের কাজটা আরও কঠিন হয়ে যায় ২৭ মিনিটে গিয়ে রিচি লারওয়ে লাল কার্ড দেখলে। বাকি সময়টা তারা খেলেছে দশ জনের দল নিয়েই। দুই দলের গোলরক্ষকই এই ম্যাচে ছিলেন দুর্দান্ত। চিলির গোলরক্ষক গ্যাব্রিয়েল আরাইস ঠেকিয়ে দেন স্টিফেন আসটাকি ও তাজোন বুচানামের শট। অ্যালেক্সিস সানচেজের শট দারুণভাবে আটকে দেন ম্যাক্সিম ক্রেপেউ।

দ্বিতীয়ার্ধের শুরুতে অবশ্য একবার বল জালে জড়িয়েছিল কানাডা। কিন্তু তানি ওলুওয়াইয়ের গোল বাতিল হয়ে যায় অফ সাইডে। গোলমুখে তিনটি শট নেয় কানাডা, চিলি নিতে পেরেছে চারটি। বল দখলে অবশ্য এগিয়ে ছিল কানাডা।

বিভি/এমএফআর

মন্তব্য করুন: