• NEWS PORTAL

  • মঙ্গলবার, ২৫ জুন ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

মধ্যরাতে যেসব অঞ্চলে তীব্র ঝড়ের পূর্বাভাস দিলো আবহাওয়া অফিস

প্রকাশিত: ১৯:১১, ৭ জুন ২০২৪

ফন্ট সাইজ
মধ্যরাতে যেসব অঞ্চলে তীব্র ঝড়ের পূর্বাভাস দিলো আবহাওয়া অফিস

উপকূলীয় এলাকায় এখনো শুকায়নি রেমালের ক্ষত। এরই মধ্যে দেশের ১৩টি অঞ্চলে তীব্র ঝড়ের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস। শুক্রবার (৭ জুন) বিকেল থেকে মধ্যরাত পর্যন্ত ১০ ঘণ্টার মধ্যে দেশের ১৩ অঞ্চলের ওপর দিয়ে তীব্র ঝড় বয়ে যেতে পারে। একইসঙ্গে বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলেও জানিয়েছে।

এছাড়াও মধ্যরাত ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরের জন্য দেয়া আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানা যায়। আবহাওয়াবিদ মো. বজলুর রশিদের সই করা সতর্কবার্তায় এসব বলা হয়েছে।

আর তীব্র ঝড়ের আশঙ্কা করা হচ্ছে রাজশাহী, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, ঢাকা, ফরিদপুর, যশোর, কুষ্টিয়া, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার এবং সিলেট অঞ্চলে।

আবহাওয়া সতর্কবার্তায় বলা হয়েছে, দক্ষিণ বা দক্ষিণ-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কিলোমিটার বেগে এই ঝড় বয়ে যেতে পারে। সেইসঙ্গে বৃষ্টি বা বজ্রবৃষ্টিও হতে পারে। ফলে দেশের ওই ১৩ অঞ্চলের নদীবন্দরগুলোকে এক নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অফিস।
 
পরবর্তী ৭২ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায়, রংপুর ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, ঢাকা ও বরিশাল বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। সেই সঙ্গে ময়মনসিংহ ও সিলেট বিভাগের কোথাও কোথাও ভারি থেকে অতি ভারি বর্ষণ হতে পারে।

সিনপটিক অবস্থা: লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ থেকে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমী বায়ু বাংলাদেশের উপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরের অন্যত্র মাঝারি অবস্থায় রয়েছে।

আজ সকাল ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৯১ শতাংশ।শুক্রবার ঢাকায় দক্ষিণ অথবা দক্ষিণ-পশ্চিম দিক থেকে ঘন্টায় বাতাসের গতি ১০ থেকে ১৫ কিলোমিটার বেগে প্রবাহিত হতে পারে।

গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল খুলনা ও পটুয়াখালীতে ৩৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন নওগাঁর বদলগাছিতে ২৩ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

ঢাকায় আজ সূর্যাস্ত সন্ধ্যা ৬টা ৪৫ মিনিট এবং আগামীকাল সূর্যোদয় ভোর ৫টা ১০ মিনিটে।

বিভি/এজেড

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2