• NEWS PORTAL

  • মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

রাজধানীজুড়ে ভারী বৃষ্টিপাত, জনজীবনে ভোগান্তি

প্রকাশিত: ১৪:০১, ২৯ জুন ২০২৪

আপডেট: ১৪:০৭, ২৯ জুন ২০২৪

ফন্ট সাইজ
রাজধানীজুড়ে ভারী বৃষ্টিপাত, জনজীবনে ভোগান্তি

আগামী কয়েকদিন ভারী বৃষ্টিপাতের তথ্য জানিয়েছে আবহাওয়া অফিস। এর ধারাবাহিকতায় শনিবার (২৯ জুন) সকাল সাড়ে ১০টার দিকে রাজধানী ঢাকার বিভিন্ন এলাকায় মুষলধারে বৃষ্টি হয়েছে।

বৃষ্টিপাতের কারণে রাজধানীতে জলাবদ্ধতায় ভোগান্তিতে পড়েছেন পথচারীরা। কারওয়ানবাজার সিগনাল এলাকায় বেসরকারি চাকুরিজীবী শিবলী সাদিক বলেন, কাছাকাছিই অফিস কিন্তু বৃষ্টির কারণে যেতে পারছি না। অথচ, দেরি হলে কথা শুনতে হয়। অনেক সময় বেতন কাটা পড়ে। বৃষ্টিতে ভোগান্তির শেষ নেই। থামার অপেক্ষা করছি।

এক রিকশাচালক বলেন, বর্ষাকালে বৃষ্টি তো একটু হবেই। তবে আজকে বৃষ্টি হবে এমনটা মনে হয়নি। এই বৃষ্টিতে ভিজলে ঠান্ডা লাগবে। এজন্য এখানে দাঁড়িয়ে আছি। বৃষ্টি থামলে পরে আবার রিকশা নিয়ে নামব।

এদিকে এর আগে বৃহস্পতিবার (২৮ জুন) ভারি বৃষ্টির কারণে চট্টগ্রাম, রাঙ্গামাটি, খাগড়াছড়ি, কক্সবাজার ও বান্দরবন জেলার পাহাড়ী এলাকার কোথাও কোথাও ভূমিধসের সম্ভাবনার কথাও জানিয়েছে আবহাওয়া অফিস।

 

মৌসুমি বায়ু সক্রিয় থাকার কারণে আগামী ৩দিন বৃষ্টি হতে পারে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস। শনিবার দেশের ৬ বিভাগে ভারি থেকে অতি ভারি বৃষ্টি হতে পারে। অন্য দুই বিভাগের অধিকাংশ জায়গায় মাঝারি বৃষ্টি হতে পারে।

এর আগে শুক্রবার (২৯ জুন) রাতে দেওয়া পূর্বাভাসে আবহাওয়া অধিদফতর জানিয়েছে, রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম, বরিশাল ও সিলেট বিভাগের অধিকাংশ স্থানে; ঢাকা, রাজশাহী ও খুলনা বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে অতি ভারি বর্ষণ হতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সে. হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

বিভি/পিএইচ

মন্তব্য করুন: